রেফার করে টাকা ইনকাম পেমেন্ট বিকাশে ২০২৪

রেফার করে টাকা ইনকাম পেমেন্ট বিকাশে: বর্তমান সময়ে সবাই কমবেশি স্বাবলম্বী হতে চান। একেকজন নিজের একেকটা গুণ কাজে লাগিয়ে নানাভাবে উপার্জন করে থাকেন। তবে কিছু কিছু ক্ষেত্রে ব্যাপক সময় নিয়ে, কিছু কাজ করে তবেই উপার্জন করা যায়। তবে, আপনি কি জানেন যে, চাইলে রেফার করেও অনলাইন থেকে শুধুমাত্র ঘরে বসে টাকা ইনকাম করা যায়? তা-ও আবার পেমেন্ট পাওয়া যাবে বিকাশের মাধ্যমে।
রেফার করে টাকা ইনকাম পেমেন্ট বিকাশে
আজকে আমরা আমাদের এই আর্টিকেলটিতে রেফার করে টাকা ইনকাম করা যায়, এমন কয়েকটি উপায় সম্পর্কে জানাতে চলেছি। একই সাথে এই কাজের পেমেন্ট পাবেন বিকাশেই।

তাহলে আপনি রেফার করে টাকা ইনকাম করে, তার পেমেন্ট বিকাশে নিতে ইচ্ছুক হন, তাহলে প্রথম থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ আর্টিকেলটি ধৈর্য ধরে পড়ার অনুরোধ রইল।

সূচিপত্র: রেফার করে টাকা ইনকাম পেমেন্ট বিকাশে ২০২৪

.

রেফার কী?

রেফার শব্দটা বর্তমানে সবাই কমবেশি শুনে থাকবেন। তবে অনেকেই হয়তো এর মানেটা বোঝেন না। রেফার শব্দটির মূলত এককথায় কোনো অর্থ নেই।

তবে যখন আপনি কাউকে কোনো একটি সাইট সম্পর্কে ধারণা দিয়ে সেখানে জয়েন করতে বলবেন, কোনো প্রোডাক্ট সম্পর্কে তথ্য জানিয়ে সেটি কিনতে বলবেন, তা-ই হলো রেফার করা। সহজ ভাষায় কাউকে কোনো কিছু অফার করা। মজার বিষয় হলো, এই রেফার করে খুব সহজেই টাকা ইনকাম করা যায়।

কীভাবে রেফার করে টাকা ইনকাম করা যায়

একটা উদাহরণ দেই। মনে করুন, একটা কোম্পানি থেকে আপনি কিছু কিনলেন। এখন সেই প্রোডাক্টটা আপনার ভালো লাগলো। তারপর আপনি কোম্পানির সাথে চুক্তি করলেন যে, যদি আপনি ২০ জন বা তার অধিক লোকের কাছে এই প্রোডাক্ট পৌঁছে দিতে পারেন, তাহলে আপনাকে তারা একটা নির্দিষ্ট পরিমাণ অর্থ প্রদান করবে। এটাই হলো রেফার করে ইনকাম।

ভাবছেন অনলাইনে এটা কীভাবে সম্ভব? কোনো একটি ওয়েবসাইটে কাউকে ইনভাইট করার মাধ্যমে এই কাজটি করা যায় (তা আপনার ওয়েবসাইট হোক কিংবা অন্য কারো)। বর্তমানে কিন্তু খুব সহজেই কোনো সাইটে ইনভাইটেশনের মাধ্যমে কিংবা কোনো প্রোডাক্ট সেল করার মাধ্যমে রেফার করে ইনকাম করা যায়।
একই সাথে এগুলোর পেমেন্ট সহজেই বিকাশের মাধ্যমে নিতে পারবেন। তাহলে চলুন কোথা থেকে রেফার করে আপনি ইনকাম করতে পারবেন তা জেনে নেয়া যাক।

রেফার করতে হয় কীভাবে?

কয়েকজনের প্রশ্ন থাকতে পারে যে কীভাবে রেফার করবেন কাউকে! আসলে, রেফার করা কোনো কঠিন কাজ নয়। কাউকে শুধুমাত্র আপনার পরিচিত কোনো অ্যাপ কিংবা ওয়েবসাইট সম্পর্কের সঠিক তথ্যসমূহ দিয়ে তাকে এটি ডাউনলোড করতে বলবেন।

এটি ডাউনলোড করার জন্য তাকে আপনি একটি লিংক দেবেন। জানিয়ে রাখি, লিঙ্কটি কিন্তু আপনি সেই অ্যাপ কিংবা ওয়েবসাইট থেকেই পেয়ে যাবেন, কারণ রেফার করার ক্ষেত্রে আপনার আলাদা করে একটা আইডেন্টিটি থাকবে।

২০২৪ সালেও কি রেফার করে টাকা ইনকাম, পেমেন্ট বিকাশে সম্ভব?

হ্যাঁ, অবশ্যই। কারণ, যত দিন যাচ্ছে অ্যাপ, ওয়েবসাইট এসবের সংখ্যা ততই বাড়ছে। আরেকটু খেয়াল করলে দেখবেন অধিকাংশ ওয়েবসাইট এবং অধিকাংশ অ্যাপই কিন্তু রেফার করার সিস্টেম রেখেছে। 
অর্থাৎ আপনার মাধ্যমে কেউ যেন ঐ নির্দিষ্ট অ্যাপটি ডাউনলোড করতে পারে কিংবা ওয়েবসাইট-টিতে প্রবেশ করে সেখান থেকে প্রয়োজনীয় তথ্য নিতে পারে, সে সুযোগ কিন্তু ঐ অ্যাপ অথবা ওয়েবসাইটের কতৃপক্ষই করে দেবে।

শুধু কী অ্যাপের মাধ্যমে রেফার করে টাকা ইনকাম করা যায়?

না, শুধুমাত্র অ্যাপ নয়, ওয়েবসাইটেও এই সুবিধা রয়েছে। আর এখন তো শুধুমাত্র এসবেই রেফার নামক উপায়টা সীমাবদ্ধ নয়। টেলিগ্রামের বিভিন্ন গ্রুপে কাউকে ইনভাইট দেয়ার মাধ্যমেও অনেকে টাকা আয় করে থাকেন।

রেফার করলে কর্তৃপক্ষের মূলত কী ধরণের সুবিধা হয়?

অনেকে ভাবতে পারেন আমি কাউকে রেফার করছি এতে আমিই টাকা পাচ্ছি। তাহলে কর্তৃপক্ষের এখানে স্বার্থ কী? আসলে কোনো একটি সাইটে কাউকে রেফার করলে আপনি তো কিছুটা ইনকাম করতে পারছেন-ই। তবে এতে কর্তৃপক্ষেরও একটা লাভ হয়।

ধরুন, কেউ নতুন একটা ওয়েবসাইট খুলে কিংবা অ্যাপ চালু করে কাজ শুরু করলেন। এখন, তাকে তো অবশ্যই ভিজিটর কিংবা ক্লায়েন্ট পেতে হবে। এজন্য, রেফার করার মাধ্যমে আপনি কাউকে তার অ্যাপটি সম্পর্কে জানালেন।
এবং তার অ্যাপটি কেউ ডাউনলোড করলেন। এরপর সে ব্যক্তির মাধ্যমে আবার অন্য কেউ অ্যাপটি ডাউনলোড করলো। এতে করে কর্তৃপক্ষের ক্লায়েন্ট কিন্তু বাড়ছে! আবার এক দিক বিবেচনা করলে, ক্লায়েন্ট বাড়ার কারণে তার ওয়েবসাইট কিংবা অ্যাপ থেকে ইনকামও কিন্তু বাড়ছে! ঠিক এই সুবিধা পাওয়া যায় বলেই, তিনি রেফারকারীকে নির্দিষ্ট একটা অ্যামাউন্ট দিচ্ছেন।

'বিকাশ' অ্যাপ থেকেই রেফার করে টাকা ইনকাম পেমেন্ট বিকাশে

রেফার করলে বিকাশে পেমেন্ট পাবেন। এর মানে আপনার নিশ্চয়ই একটা বিকাশ অ্যাকাউন্ট আছে। জানলে অবাক হবেন, বিকাশ থেকেই রেফার করে আপনি ইনকাম করতে পারবেন, তা-ও পেমেন্ট বিকাশেই। বর্তমানে বিকাশ অ্যাকাউন্ট নেই এমন মানুষ খুঁজে পাওয়া দায়।

এখন আপনার পরিচিত অনেকেরই হয়তো বিকাশ অ্যাকাউন্ট আছে। কিন্তু তারা ফোনের ডায়াল সিস্টেম থেকেই এটি ব্যবহার করেন। অ্যাপ ব্যবহার করেন না। এক্ষেত্রে আপনি অন্যদেরকে বিকাশ অ্যাপে রেফার করতে পারেন।

প্রথম আপনার ফোন চালু করে, তাতে বিকাশ অ্যাপ এ প্রবেশ করুন। বিকাশের লোগোটিতে ক্লিক করে, সেখান থেকে "রেফার বিকাশ অ্যাপ" (Refer bKash app) অপশনে চাপ দিন।

সেখানে কিছু শর্তাবলী দেখতে পাবেন রেফার করার বিষয়ে। শর্তাবলীতে রাজি থাকলে, এবার আপনি 'রেফার করুন' বাটনে ক্লিক করুন। এবার দেখবেন সেখানে বেশ কিছু সামাজিক যোগাযোগ মাধ্যমের ছবি এসেছে। এবার আপনি যে মাধ্যমে রেফার করতে চান সেটিতে ট্যাপ করুন।
এই প্রক্রিয়ার আপনার বন্ধু কিংবা পরিচিতদেরকে রেফার লিংক শেয়ার করে দেবেন। তারা যদি এই লিংক এ ক্লিক করার মাধ্যমে অ্যাপটি তাদের ফোনে ডাউনলোড করে, তাহলে আপনি বোনাস হিসেবে ৫০ টাকা পেয়ে যাবেন! আর তা-ও বিকাশেই! তাহলে এভাবে ১০ জনকে রেফার করলেও আপনি ইনকাম করতে পারবেন ৫০০ টাকা!

'উপায়' অ্যাপ থেকে রেফার করে টাকা ইনকাম পেমেন্ট বিকাশে

উপায় অ্যাপের মাধ্যমে কাউকে রেফার করে আপনি ৬০ টাকা পর্যন্ত আয় করতে পারবেন! উপায় অ্যাকাউন্টে রেফার করাও বেশ সহজ। প্রথম আপনার মোবাইলে Upay অ্যাপটি ডাউনলোড করে নিন।

এরপর সেখানে যেসব তথ্য চাওয়া হয়েছে, তা প্রদান করে রেজিস্ট্রেশন করুন এবং নিজের অ্যাকাউন্ট তৈরি করুন। এবার আপনার বন্ধুমহল কিংবা পরিচিতদের মধ্যে এমন কাউকে খুঁজুন যে কিনা Upay অ্যাপটি ডাউনলোড করতে ইচ্ছুক।

এবার Upay অ্যাপে অপশনে গিয়ে দেখবেন, 'Refer and Earn' নামে একটি অপশন আছে। সেই অপশনটিতে ক্লিক করুন। সেখানে Customer Registration নামে একটা অপশন আছে।
তাতে ক্লিক করুন। এবার যে রেজিস্ট্রেশন করতে চায়, তার কন্টাক্ট নাম্বার এবং NID কার্ডের নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করুন। এর মাধ্যমে আপনি রেফারকারী হিসেবে ১ জনকে রেফার করেই ৬০ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন!

টেলিগ্রাম থেকে রেফার করে টাকা ইনকাম পেমেন্ট বিকাশে

আগেই বলেছি, চাইলে টেলিগ্রাম থেকেও রেফার করে টাকা ইনকাম পেমেন্ট বিকাশে নেয়া যায়। এতেও কিন্তু কোনো প্রকারের ঝামেলা নেই। প্রথমত আপনার ফোনে টেলিগ্রাম অ্যাপটি ডাউনলোড করুন। এরপর আপনার নামে টেলিগ্রামে একটি অ্যাকাউন্ট খুলুন।

এবার আপনি টেলিগ্রাম থেকে রেফার লিংক নিয়ে অন্য কাউকে রেফার করতে পারেন এবং তাকে আপনি টেলিগ্রামে জয়েন করাতে পারেন। এখানে আপনি একটি রেফারের মাধ্যমে পেয়ে যাবেন ১০০ টাকা! তাহলে ১০ জনকে রেফার করার মাধ্যমে কিন্তু আপনি পেয়ে যাবেন ১ হাজার টাকা।
৪. Payoneer থেকে রেফার করে ইনকাম পেমেন্ট বিকাশে

এ পর্যন্ত কয়েকটা রেফার সম্পর্কে ধারণা দিলাম। তবে Payoneer থেকে রেফার করার মাধ্যমে আপনি সবচেয়ে বেশি টাকা ইনকাম করতে পারবেন। এক্ষেত্রে প্রথমে আপনাকে Payoneer এ যাবতীয় তথ্য প্রদান করার মাধ্যমে অ্যাকাউন্ট খুলতে হবে।
অ্যাকাউন্টে প্রবেশ করলে 'Business Network' নামের একটা অপশন দেখতে পাবেন৷ সেখানে 'Refer a friend' নামের একটি অপশন থাকবে। এবার ঐ অপশনে ক্লিক করুন। সেখান থেকে নিজস্ব প্রোফাইলের রেফার লিংকটি কালেক্ট করুন। এবার এই রেফার লিংকে ক্লিক করে যে-ই Payoneer এ অ্যাকাউন্ট খুলুক না কেন, তার জন্য আপনি বোনাস পাবেন। আর কিছু ক্ষেত্রে এই পেমেন্ট হতে পারে ২৫ ডলার পর্যন্ত!

রেফার করে টাকা ইনকাম অ্যাপ এবং ওয়েবসাইট

বিকাশ, নগদ, উপায় এসব ছাড়াও অন্যান্য যেসব অ্যাপ এবং সাইট থেকে রেফার করে টাকা ইনকাম করতে পারবেন-
  • টাস্কবক্স
  • আর্নক্যাশ
  • গুগল পে
  • ওয়াইসেন্স
  • কিউলিংক
  • টেরাবক্স
  • ইয়্যপ
  • আর্ন মানি
  • আর্ন ক্যাশ
এসব থেকেও চাইলে খুব সহজে রেফার করে আয় করা যায়। আর রেফার করে টাকা ইনকাম পেমেন্ট বিকাশে নিতে চাইলে কিন্তু কোনো ঝামেলাই নেই! শুধুমাত্র নিজের অ্যাকাউন্টের রেফার লিংকটা শেয়ার করে দেবেন। ব্যস, এটুকুই।

FAQs: রেফার করে ইনকাম সম্পর্কিত প্রশ্ন ও উত্তর

1. রেফার করে টাকা ইনকাম করার সবচেয়ে ভালো Apps গুলো কি কি?

উত্তর: অনেক ভালো ভালো অ্যাপস রয়েছে যার মাধ্যমে আপনি রেফার করে সহজেই টাকা ইনকাম করতে পারবেন। এমন কিছু অ্যাপস ও সাইট হলো:
  • টাস্কবক্স
  • আর্নক্যাশ
  • গুগল পে
  • ওয়াইসেন্স
  • কিউলিংক
  • টেরাবক্স
  • ইয়্যপ
  • আর্ন মানি
  • আর্ন ক্যাশ

2. বাংলাদেশে রেফার করে ইনকাম করার জন্য সেরা Apps গুলো কি কি?

উত্তর: আপনারা যারা বাংলাদেশের থাকেন তাদের জন্য রেফার করে টাকা ইনকাম করার সেরা Apps গুলো হলো:
  • বিকাশ
  • নগদ
  • উপায়
  • টেলিগ্রাম

3. রেফার করে কত টাকা আয় করা যায়?

উত্তর: রেফারের মাধ্যমে আপনি আনলিমিটেড টাকা ইনকাম করতে পারবেন। আপনি যত রেফার করতে থাকবেন আপনার ইনকাম বাড়তে থাকবে। সুতরা রেফার করে কত টাকা আয় করা যায় তা সঠিকভাবে বলা সম্ভব নয়। এটা সম্পূর্ণ আপনার উপর নির্ভর করবে। তবে আপনি চাইলে রেফার করে প্রতিদিন ৫০০ থেকে ১০০০ টাকা বা তার বেশিও আয় করতে পারবেন।

শেষকথা

সবশেষে, অনেক পাঠকরাই রেফার করে টাকা ইনকাম পেমেন্ট বিকাশে নেয়া যায়, এমন কিছু ওয়েবসাইট কিংবা অ্যাপ সম্পর্কে জানতে চান, তাদের জন্যই এই আর্টিকেল লেখা হয়েছে। এই লেখাটা ভালোভাবে পড়ে থাকলে, আপনি এখন সহজেই রেফার করে টাকা ইনকাম করে পেমেন্ট বিকাশে নিতে পারবেন।

সম্পূর্ণ লেখা মন দিয়ে পড়ে থাকলে অসংখ্য ধন্যবাদ। কোনো মন্তব্য থাকলে তা জানিয়ে দিতে পারেন কমেন্ট বক্সে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

দি প্লেনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url