সেরা ৫টি কুইজ খেলে টাকা ইনকাম Apps: বিকাশ কুইজ ২০২৪

সম্মানিত পাঠক বন্ধুরা, কুইজ খেলে টাকা ইনকাম ২০২৪ সালে এসেও করা সম্ভব। আমরা অনেকেই বিভিন্ন পেশায় নিযুক্ত রয়েছি, যেখানে শারীরিক পরিশ্রম করে টাকা ইনকাম করতে হয়। কিন্তু বর্তমানে বুদ্ধি খাটিয়েও টাকা ইনকাম করা সম্ভব। আপনি আপনার বুদ্ধি বা জ্ঞানকে কাজে লাগিয়ে কুইজ খেলে টাকা আয় করতে পারবেন।
কুইজ খেলে টাকা ইনকাম ২০২৪
আজকের এই আর্টিকেলে আমরা আপনাকে সেরা ৫টি কুইজ খেলে টাকা ইনকাম করার Apps সম্পর্কে জানাবো এবং সেখান থেকে কিভাবে ইনকাম করতে পারবেন তা বিস্তারিত আলোচনা করব। এজন্য মনোযোগ দিয়ে শেষ পর্যন্ত পড়ার অনুরোধ করছি।

সূচিপত্র: কুইজ খেলে টাকা ইনকাম ২০২৪: বিকাশ কুইজ ২০২৪

.

কুইজ খেলে টাকা ইনকাম কি সম্ভব?

২০২৪ সাল পার হতে আর মাত্র কয়েক মাস বাকি, বর্তমানে টাকা ইনকাম করার অনেক পদ্ধতি রয়েছে। কিন্তু আমরা অনলাইনে বিভিন্ন কুইজ অ্যাপ দেখি যেখানে সঠিক উত্তর দিয়ে জিতলে টাকা পাওয়া যায়।

২০২৪ সালে এসেও কুইজ খেলে টাকা ইনকাম করা সম্ভব। বিষয়টি অবিশ্বাস্য হলেও সত্য। আপনার যদি প্রচুর সাধারণ জ্ঞান থাকে তাহলে আপনি সহজেই কুইজ খেলে টাকা ইনকাম করতে পারবেন।

কিভাবে কুইজ খেলে আয় করা যায়

এখন আমরা আলোচনা করব কুইজ খেলে টাকা ইনকাম ২০২৪ সম্পর্কে। আজ পর্যন্ত আমরা অনেকেই রেফার করে টাকা ইনকাম, ভিডিও দেখে টাকা ইনকাম, গেম খেলে টাকা ইনকাম আবার অ্যাড দেখে টাকা ইনকাম সম্পর্কে জেনেছি। কিন্তু কুইজ খেলেও টাকা ইনকাম করা যায় তা আমরা অনেকেই জানিনা। এভাবে টাকা আয় করা অনেক সহজ। আপনাকে কুইজ খেলার কিছু অ্যাপ সম্পর্কে আগে জানতে হবে।

তারপর আপনার পছন্দ মতো কুইজ খেলার অ্যাপ নির্বাচন করতে হবে। তবে সেখান থেকে টাকা আয় করা যায় কিনা তা আগে যাচাই করে নিতে হবে। এরপর আপনার মোবাইলে বা কম্পিউটারে সেই কুইজ অ্যাপটি ডাউনলোড করে রেজিস্ট্রেশন করে ফেলবেন। এরপর আপনি কুইজ খেলতে পারবেন।

তবে আরেকটি বিষয় বলে রাখি সেটা হল বেশিরভাগ কুইজ অ্যাপ এ ইনভেস্ট করতে হয়। ইনভেস্ট না করলে আপনি কুইজে অংশগ্রহণ করতে পারবেন না। ধরুন আপনাকে কোনো অ্যাপে ১৫ টাকা ইনভেস্ট করে কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হবে।

চার জন প্রতিযোগিতায় অংশগ্রহণ করলে সব মিলিয়ে ৬০ টাকা ইনভেস্ট করা হল। এখানে একজন কর্তৃপক্ষ থাকবে যিনি মূলত কুইজ প্রতিযোগিতার আয়োজন করে থাকেন। তো এই প্রতিযোগিতায় যদি আপনি জিততে পারেন তাহলে আপনি ৫০ টাকা পাবেন আর ১০ টাকা কর্তৃপক্ষ নিয়ে নিবে।
এভাবেই মূলত কুইজ খেলে টাকা আয় করা যায়। এছাড়া বিভিন্ন প্লাটফর্ম রয়েছে যেখানে কুইজ খেলে বিভিন্ন আকর্ষণীয় পুরস্কার জিতে নিতে পারবেন।

কুইজ খেলে টাকা ইনকাম ২০২৪

এখন আমরা কুইজ খেলে টাকা ইনকাম ২০২৪ এবং কিভাবে ইনকাম করতে হয় বা বিস্তারিত আলোচনা করব। এই আর্টিকেলটি শেষ পর্যন্ত করলে আশা করি আপনি কুইজ খেলে টাকা ইনকাম করতে পারবেন। তো চলুন এখন মূল পয়েন্টে যাওয়া যাক।

কুইজ খেলে টাকা ইনকাম করার Apps

কুইজ খেলার মাধ্যমে টাকা ইনকাম করার অ্যাপ গুলো আপনি সহজেই ব্যবহার করতে পারবেন। আমরা এখন সেরা ৫টি কুইজ খেলে আয় করার Apps সম্পর্কে বলে দিব এবং এর সাথে কিভাবে টাকা ইনকাম করবেন সেটাও বলে দিব। কুইজ খেলে টাকা ইনকাম করার সেরা অ্যাপ গুলো হল:

1. QuizMind: এই অ্যাপের মাধ্যমে আপনি কুইজ খেলে আকর্ষণীয় পুরষ্কার দিতে পারবেন। এখানে বিভিন্ন ধরনের কুইজ যেমন খেলাধুলা, সাধারণ জ্ঞান, তথ্য-প্রযুক্তি, শিক্ষা ইত্যাদি বিষয়ে কুইজ খেলতে পারবেন। এখানে নির্দিষ্ট সময়ের মধ্যে প্রশ্নের উত্তর আপনাকে দিতে হবে। সর্বোচ্চ স্কোর করলে আপনি পেয়ে যাবেন আকর্ষণীয় পুরস্কার।

2. Qureka: কুইজ খেলে ইনকামের জন্য এটি একটি সেরা app। এই অ্যাপস এর জনপ্রিয়তা অনেক বেশি। এখানে আপনি প্রতিদিন কুইজ খেলতে পারবেন নির্দিষ্ট কিছু সময়ে। আপনাকে দশটি প্রশ্ন করা হবে এবং প্রত্যেকটি প্রশ্নের উত্তরের সময় থাকবে ১০ সেকেন্ড করে।

3. Qiuztime: আপনি যদি কুইজ খেলে বিভিন্ন আকর্ষণীয় পুরস্কার যেমন মোবাইল ফোন, ল্যাপটপ, হেডফোন, ক্যাশ টাকা ইত্যাদি জিততে চান তাহলে এই একটি আপনার জন্য। এখানে বিকাশের মাধ্যমে আপনাকে প্রথমে কিছু টাকা ইনভেস্ট করতে হবে। তারপর নির্দিষ্ট সময়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

4. Quiz Khelo: এটি একটি বাংলাদেশী কুইজ খেলার অ্যাপ। এই অ্যাপসটি প্লে স্টোরে পেয়ে যাবেন। এখানে আপনি সরাসরি টাকা পাবেন কুইজে জেতার মাধ্যমে। প্রথমে আপনাকে এন্ট্রি ফি দিতে হবে। তাহলে আপনি কুইজে অংশগ্রহণ করতে পারবেন।
আপনি যত বেশি টাকা দিয়ে এন্ট্রি ফি পরিশোধ করবেন কুইজে জিতলে তার চেয়েও অনেক বেশি টাকা পারবেন। তবে আপনি যদি হেরে যান তাহলে আপনার টাকাগুলো কেটে নেওয়া হবে। আপনাকে কুইজ গেমে একটি প্রশ্নের ক্ষেত্রে চারটি অপশন দেওয়া হবে এবং সময় থাকবে ৩০ সেকেন্ড।

5. Live Quiz Game App, Trivia: এটিও কুইজ খেলে আয় করার জনপ্রিয় একটি প্ল‍্যাটফর্ম। এই অ‍্যাপটি আপনি গুগলে কিংবা play store এ পেয়ে যাবেন। তবে এই কুইজ গেম অ্যাপটি ব্যবহার করতে হলে আপনাকে নতুন মডেলের মোবাইল ফোন ব্যবহার করতে হবে।

ওল্ড ভার্সন মোবাইল ফোন দিয়ে আপনি এই অ্যাপটি ডাউনলোড করতে পারবেন না। এই অ্যাপের মাধ্যমে আপনি কুইজ খেলে অনেক টাকা ইনকাম করতে পারবেন।

গেম খেলে ইনকাম করার জনপ্রিয় অ‍্যাপস হল Quizbox, Loco ইত্যাদি। তবে কোনো সব অ্যাপ সব সময় অ্যাভেলেবল থাকে না। আবার অনেক অ্যাপ রয়েছে যেখানে টাকা দেওয়ার পর কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করা যায় না, অথবা অনেক পরে অনুষ্ঠিত হয়। এজন্য আপনাকে ভালোভাবে দেখে শুনে অ্যাপ ব্যবহার করতে হবে।

বিকাশ অ‍্যাপে কুইজ খেলে টাকা ইনকাম

বিকাশের মাধ্যমেও কুইজ খেলে টাকা আয় করা যায়। এক্ষেত্রে আপনার প্রয়োজন একটি বিকাশ একাউন্ট। তবে শুধু বিকাশ একাউন্ট থাকলেই হবে না, আপনার মোবাইলে বিকাশ অ্যাপও থাকতে হবে। আপনি বিকাশ অ্যাপে প্রবেশ করার পর একটু নিজের দিকে "সাজেশন" নামক ক্যাটেগরি পেয়ে যাবেন।

সেখানে আপনি কুইজগিরি এবং কুইজ মাস্টার অপশন পেয়ে যাবেন। আপনাদের সুবিধার্থে নিচে ছবি দেওয়া হল:
বিকাশ অ‍্যাপে কুইজ খেলে টাকা ইনকাম
এই দুই সেকশনে আপনি ট্যাপ করলে গতবার যারা কুইজ খেলে বিজয়ী হয়েছে তাদের দেখতে পাবেন। এরপর একটু নিচের দিকে তাকালে খেয়াল করবেন সেখানে আপনাকে বিকাশ নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করার কথা বলা হচ্ছে।
আপনাকে কিছু টাকা ইনভেস্ট করে সেখানে রেজিস্ট্রেশন করতে হবে তাহলেই আপনি কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। কুইজগিরিতে কুইজ প্রতিযোগিতা কখন শুরু হবে তা রেজিস্ট্রেশন করার পর বলে দেওয়া হবে। আর কুইজ মাস্টারে প্রতি সপ্তাহে শনিবার রাত ৮ টায় প্রতিযোগিতা শুরু হবে।

এখানে কুইজ খেলে আপনি ৫০০০ টাকা পর্যন্ত জিততে পারবেন। আর কুইজগিরিতে কুইজ খেলার মাধ্যমে আপনি আকর্ষণীয় পুরস্কার পাবেন যদি আপনি বিজয়ী হন।

FAQs: কুইজ খেলে টাকা ইনকাম ২০২৪

1. বিকাশে কিভাবে কুইজ খেলে টাকা ইনকাম করব?

উত্তর: বিকাশে দুটি সেকশন রয়েছে যার মাধ্যমে আপনি কুইজ খেলে নগদ টাকা এবং বিভিন্ন পুরস্কার জিতে নিতে পারবেন। সে দুটি সেকশন হল কুইজ মাস্টার এবং কুইজগিরি। বিকাশ অ্যাপে আপনি এ সেকশনে গিয়ে ট্যাপ করলে তাদের দেওয়া নির্দেশনা অনুযায়ী কাজ করলে বিকাশে কুইজ খেলে টাকা ইনকাম করতে পারবেন।

2. কুইজ খেলে টাকা ইনকাম করা হালাল নাকি হারাম?

উত্তর: এটি নির্ভর করবে আপনি ভাবে কুইজ গেম খেলছেন। এটি যদি জুয়া টাইপের হয় তাহলে অবশ্যই হারাম হবে। আর যদি কোন ইনভেস্ট ছাড়া বা ফ্রিতেই কুইজ খেলা যায় তাহলে এটি হালাল হবে। এছাড়া আপনি কোনো আলেমের থেকে পরামর্শ নিন।

3. কুইজ খেলার সুবিধা গুলো কি কি?

উত্তর: কুইজ খেলার অনেক সুবিধা রয়েছে। কুইজ খেলার মাধ্যমে আপনার জ্ঞান বৃদ্ধি পাবে। আপনি অনেক অজানা বিষয়ে সহজে জানতে পারবেন। এছাড়া অনেক কুইজ অ‍্যাপ রয়েছে যেখানে কুইজ খেলে টাকা আয় করা যায়।

4. কুইজ অ্যাপ গুলোর অসুবিধা গুলো কি কি?

উত্তর: অনেক কুইজ অ্যাপ দেখা যায় যে, অনেক মানুষের সাথে টাকা নিয়ে প্রতারণা করে। আই ইনভেস্ট করলে সেটি আর ফিরে পাওয়া যায় না। এজন্য প্রথমে অ্যাপ সম্পর্কে জানুন তারপর কুইজ খেলুন।

5. কুইজ খেলে কত টাকা ইনকাম করা যেতে পারে?

উত্তর: আপনি যত কুইজ খেলবেন আপনার ততো বেশি ইনকাম হবে। তবে আমরা দেখেছি বিকাশ অ্যাপে সপ্তাহে পাঁচ হাজার টাকা পর্যন্ত আপনি কুইজ খেলে ইনকাম করা যায়।

আমাদের শেষ কথা

অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে কুইজ খেলার বিজ্ঞাপন দেখানো হয়। আপনি তার মাধ্যমেও কুইজ খেলায় অংশগ্রহণ করতে পারবেন। আমরা অনেকেই ফ্রি সময়ে হাতে থাকা মোবাইল ফোন দিয়ে কুইজ খেলে জ্ঞান অর্জন করার পাশাপাশি কিছু টাকা বা পুরস্কার অর্জন করতে পারে।

তবে দিনের সবটুকু সময় কুইজ খেলায় না দিয়ে অনলাইনে পার্মানেন্ট কোনো কাজ খুঁজুন। যেমন আপনি ডিজিটাল মার্কেটিং, ওয়েবসাইট ডেভেলপমেন্ট অথবা গ্রাফিক্স ডিজাইন ইত্যাদি কাজ করতে পারেন। কেননা কুইজ খেলে ইনকাম করা পেশা হিসেবে বেছে নেওয়া একদমই উচিত নয়।

এর কারণ হল অনলাইনে কুইজ অ্যাপ গুলো বা কুইজ প্রতিযোগিতা সব সময় অনুষ্ঠিত হয় না বা ভবিষ্যতে হবে নাকি তার কোনো গ্যারান্টি নেই। আজকের আর্টিকেলে কিভাবে আপনি কুইজ খেলে টাকা ইনকাম ২০২৪ সালে করবেন সে বিষয়ে বিস্তারিত জানিয়েছি।

আপনার যদি আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করবেন এবং যদি কোনো প্রশ্ন থাকে অবশ্যই আমাদেরকে জানাবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

দি প্লেনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url