বাড়ির আশেপাশে থাকা wifi password বের করুন

টাকা ইনকাম করার অ্যাপপ্রিয় পাঠক, আজকে আমরা আপনাকে বাড়ির আশেপাশে থাকা wifi password, কিভাবে ফ্রি wifi চালানো যায়, ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম, ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার নিয়ম, ওয়াইফাই কানেক্ট করার সফটওয়্যার, পাসওয়ার্ড ছাড়া ওয়াইফাই কানেক্ট করার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানাবো।
বাড়ির আশেপাশে থাকা wifi password
আপনি যদি বাড়ির আশেপাশে থাকা ওয়াইফাই পাসওয়ার্ড বের করতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার অনেক উপকারে আসবে। এজন্য শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

বাড়ির আশেপাশে থাকা wifi password

অনেকেই বাড়ির আশেপাশে থাকা wifi password বের করে নিজের ইচ্ছা মতো চালাতে চাচ্ছেন। বাড়ির আশেপাশে থাকা wifi password জানার জন্য আপনাকে কিছু ট্রিক্স অবলম্বন করতে হবে।

শুরুতে যেসব বাড়িতে ওয়াইফাই রয়েছে সেই বাড়ির মালিকদের সাথে আপনাকে ভালো আচরণ করতে হবে এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলতে হবে। এরপর বাড়ির মালিকের সাথে আপনার ভালো সম্পর্ক গড়ে উঠলে আপনি তাকে বলবেন ওয়াইফাই পাসওয়ার্ডটি আপনার ডিভাইসে কানেক্ট করে দিতে।

যদি আপনার ডিভাইসে ওয়াইফাই কানেক্ট করে দেয় তাহলেই ব্যাস আপনার কাজ হয়ে গেছে। এখন আপনি সহজে মাত্র একটি উপায় অবলম্বন করে সেই wifi password (ওয়াইফাই পাসওয়ার্ড) বের করতে পারবেন। আপনার ডিভাইসে যদি ওয়াইফাই পাসওয়ার্ড কানেক্টেড থাকে তাহলে চলুন এখন পাসওয়ার্ড বের করার উপায় জেনে নেই।
শুরুতে আপনার ডিভাইসের ওয়াইফাই সেকশনে যেতে হবে এবং সেখানে ক্লিক করতে হবে। আপনার ডিভাইসে যে ওয়াইফাইটি কানেক্ট রয়েছে সে ওয়াইফাই এর নামের উপর ক্লিক করুন। তারপর Wi-Fi QR code এ ক্লিক করুন।

ক্লিক করার পর QR code এর স্ক্রিনশট নিন। অতঃপর আপনাকে আপনার কম্পিউটার বা স্মার্ট ফোন থেকে প্লে স্টোরে গিয়ে QR code লিখে সার্চ করবেন। তারপর প্রথম অ্যাপটি ডাউনলোড করে নিবেন। ডাউনলোড করা হলে অ্যাপটি ওপেন করে দেখবেন যে, আপলোড ইমেজ নামের অপশন রয়েছে। 

সেখানে ক্লিক করে WiFi QR code এর স্ক্রিনশটটি আপলোড করুন। তারপর আপনার ডিভাইসে কানেক্টেড থাকা ওয়াইফাই এর পাসওয়ার্ডটি আপনি দেখতে পাবেন। এভাবে বাড়ির আশেপাশে থাকা wifi password চাইলে সহজেই বের করে নিতে পারেন।

কিভাবে ফ্রি wifi চালানো যায়

অনেকেই জানতে চান যে, কিভাবে ফ্রি wifi চালানো যায়। আবার অনেকের মনে প্রশ্ন হতে পারে যে, ফ্রি ওয়াইফাই চালানো কি আদৌ সম্ভব? উত্তর হল হ্যাঁ সম্ভব, যদি ওয়াইফাই এর মালিক তার রাউটারে পাসওয়ার্ড কানেক্ট না করে থাকে। অর্থাৎ, পাসওয়ার্ডটি যদি ফ্রি করে দিয়ে থাকে।

আপনি আপনার ডিভাইসে ওয়াইফাই সেকশনটি অন করলেই অটোমেটিক আপনার ডিভাইসে ওয়াইফাই কানেক্ট হবে এবং ফ্রি ওয়াইফাই চালানো যাবে। সাধারণত সবাই ওয়াইফাই পাসওয়ার্ড ফ্রি করে রাখে না, কোনো কঠিন পাসওয়ার্ড দিয়ে রাখে।
এজন্য ফ্রি ওয়াইফাই চালানো সম্ভব হয় না। এক্ষেত্রে আপনি বিভিন্ন প্রতিষ্ঠান, দোকানপাট, হোটেল ইত্যাদি জায়গায় যেতে পারেন। কেননা তারা ফ্রি wifi সার্ভিস দিয়ে থাকে।

ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম | ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার নিয়ম

অনেকেই ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম সম্পর্কে জানতে চান। এখন আমরা আপনাকে ওয়াইফাই পাসওয়ার্ড বের করার সবচেয়ে সহজ নিয়ম সম্পর্কে বিস্তারিত জানাবো।

শুরুতেই বলে নেই আপনি কেবলমাত্র সেই সব ওয়াইফাই এর পাসওয়ার্ড-ই শুধু বের করতে পারবেন যে সব ওয়াইফাই এর পাসওয়ার্ড আপনার ডিভাইসে কানেক্টেড অবস্থায় রয়েছে। আপনাকে গুগল ক্রোম ব্রাউজারে যেতে হবে, তারপর সার্চ বারে টাইপ করুন '192.168.0.1' এরপর আপনি সার্চ করুন।
সার্চ করলেই প্রথমে দেখতে পাবেন Router Network নামের একটি ওয়েবসাইট। সেখানে ক্লিক করুন। তারপর আপনি লগইন অপশন দেখতে পাবেন সেখানে ক্লিক করুন। তারপর ইউজার নেম এবং পাসওয়ার্ড চাইবে। ইউজার-নেম এবং পাসওয়ার্ডে উভয়েই আপনি admin লিখে OK বা Done করে দিন। 

তারপর দেখবেন একটি পেজ চলে আসবে। সেখানে ওয়ারলেস (wireless) নামের অপশনে ক্লিক করুন। তারপর wireless security অপশনে ক্লিক করলেই ওয়াইফাই পাসওয়ার্ড শো করবে। এভাবে আপনি ওয়াইফাই পাসওয়ার্ড বের করতে পারেন বা হ্যাক করতে পারেন। তবে এই পদ্ধতিটি TP-LINK রাউটার এর জন্য প্রযোজ্য।

ওয়াইফাই কানেক্ট করার সফটওয়্যার

ওয়াইফাই কানেক্ট করার সফটওয়্যার অনেক রয়েছে। যেসব সফটওয়্যার বা অ্যাপ্লিকেশনের মাধ্যমে আপনি পাসওয়ার্ড খুঁজে বের করতে পারবেন এবং আপনি আপনার ইচ্ছামত সবকিছু সেটিং করে নিতে পারবেন এবং সবকিছু পর্যবেক্ষণ করতে পারবেন। এমন বেশ কিছু সফটওয়্যার এর নাম নিচে দেওয়া হল।
  • 1. Router Setup Page
  • 2. WiFi Router Manager
  • 3. WiFi Analyzer
  • 4. WiFi Optimizer
  • 5. WiFi Speed Test
  • 6. WiFi Password
এগুলো হল ওয়াইফাই কানেক্ট করার সফটওয়্যার। এসব সফটওয়্যার আপনি প্লে-স্টোর থেকে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

পাসওয়ার্ড ছাড়া ওয়াইফাই কানেক্ট করার নিয়ম

আমরা অনেকেই আত্মীয়স্বজনদের বাসায় বেড়াতে যাই। সেখানে গেলে তাদের যদি ওয়াইফাই থাকে এবং তাদের ওয়াইফাই পাসওয়ার্ড চাইতে যদি আপনি লজ্জাবোধ করেন।

অথবা আপনি যদি আপনার রাউটারের পাসওয়ার্ড ভুলে যান এবং মোবাইল থেকে ডিস-কানেক্ট হয়ে যায় তাহলে আপনার চিন্তার কোনো কারণ নেই। কেননা আমরা এখন বলে দিব পাসওয়ার্ড ছাড়া ওয়াইফাই কানেক্ট করার নিয়ম সম্পর্কে।

প্রথমে আপনি আপনার মোবাইল ফোনে সেটিংস অপশনটি ওপেন করুন। তারপর নেটওয়ার্ক বিভাগে গিয়ে ওয়াইফাই সিলেক্ট করুন। তারপর Connect by WPS Button সিলেক্ট করতে হবে।

এবার আপনি আপনার রাউটারের WPS বাটনটি ২০ থেকে ৩০ সেকেন্ড চেপে ধরে থাকুন, তাহলেই আপনার মোবাইল বা ডিভাইস ওয়াইফাই নেটওয়ার্কের সাথে কানেক্ট হয়ে যাবে। এভাবে আপনি সহজেই পাসওয়ার্ড ছাড়া ওয়াইফাই কানেক্ট করতে পারবেন।
এছাড়া আপনি যদি কোথাও বেড়াতে যান, অথবা কোনো আত্মীয় স্বজনদের বাড়িতে যান তাহলে তাদের থেকে ওয়াইফাই পাসওয়ার্ড চাওয়ার কোনো দরকার নেই। আপনি তাদের এমন একটি স্মার্ট-ফোন খুঁজে বের করুন যেখানে ওয়াইফাই কানেক্টেড রয়েছে।

খুঁজে পাওয়ার পর আপনি ওয়াইফাই অপশনে কিছুক্ষণ প্রেস করুন। তারপর wifi QR code অপশনে ক্লিক করলে একটি QR code পেয়ে যাবেন। এরপর আপনার ফোনের যে কোনো স্ক্যানার দিয়ে QR কোডটি স্ক্যান করুন। তাহলে অটোমেটিক আপনার ফোনে ওয়াইফাই কানেক্ট হয়ে যাবে পাসওয়ার্ড ছাড়াই।

লেখক এর মন্তব্য

প্রিয় পাঠক, আপনাকে যেসব উপায়ে ওয়াইফাই পাসওয়ার্ড বের করার উপায় সম্পর্কে বলেছি সেসব উপায় অবলম্বন করে বাড়ির আশেপাশে থাকা wifi password বা যে কারো ওয়াইফাই পাসওয়ার্ড সহজেই বের করতে পারবেন।

উপরোক্ত উপায় সমূহ অবলম্বন করে ওয়াইফাই পাসওয়ার্ড বের করা গেলেও এসব কাজ কিন্তু বৈধ নয়। অন্যের জিনিস ব্যবহার করতে হলে অবশ্যই আপনাকে তার পারমিশন নিতে হবে।

সম্মানিত পাঠক আজকে আমরা আপনাকে জানিয়ে দিলাম বাড়ির আশেপাশে থাকা ওয়াইফাই পাসওয়ার্ড, কিভাবে ফ্রি ওয়াইফাই চালানো যায়, ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম, ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার নিয়ম, ওয়াইফাই কানেক্ট করার সফটওয়্যার, পাসওয়ার্ড ছাড়া ওয়াইফাই কানেক্ট করার নিয়ম গুলো।

আপনার যদি আরও কোনো প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই নিচে আমাদেরকে কমেন্ট করে জানিয়ে দিবেন। আপনাকে অনেক ধন্যবাদ।

FAQ: বাড়ির আশেপাশে থাকা ওয়াইফাই পাসওয়ার্ড

1. বাড়ির আশেপাশে থাকা wi-fi password কিভাবে বের করা যায়?

উত্তর: বাড়ির আশেপাশে থাকা ওয়াইফাই পাসওয়ার্ড পেতে হলে আপনাকে রাউটারের মালিকের সাথে যোগাযোগ করতে হবে। এছাড়া অন্য কোনো উপায়ে পাসওয়ার্ড খুঁজে বের করা একটি অপরাধ মূলক কাজ।

2. ওয়াইফাই এর পাসওয়ার্ড ভুলে গেলে করণীয় কি?

উত্তর: আপনি যদি আপনার ওয়াইফাই পাসওয়ার্ড ভুলে যান তাহলে আপনার রাউটার এর wps বাটনটি কিছুক্ষণ চেপে ধরে রাখুন। তাহলে আপনার পূর্বের পাসওয়ার্ডটি রিমুভ হয়ে যাবে এবং আপনি আপনার রাউটারের নিচে থাকা পাসওয়ার্ডটি ব্যবহার করে আপনার ডিভাইসে কানেক্ট করে নিতে পারবেন। 

তারপর আপনি আপনার রাউটারের অ‍্যাডমিন প্যানেল থেকে পাসওয়ার্ডটি পুনরায় সেট করতে পারবেন।

3. অন্যের ওয়াইফাই পাসওয়ার্ড ব্যবহার করা কি আইনত অপরাধ?

উত্তর: ওয়াইফাই এর মালিক কে না জানিয়ে তার ওয়াইফাই ব্যবহার করা আইনত অপরাধ। কেননা এটি হ্যাকিং হিসেবে বিবেচিত হবে এবং এজন্য আপনার শাস্তিও হতে পারে।

4. ওয়াইফাই পাসওয়ার্ড শেয়ার করা কি নিরাপদ?

উত্তর: ওয়াইফাই পাসওয়ার্ড শেয়ার করা নিরাপদ নাও হতে পারে। আপনি শুধু আপনার পরিবারের সদস্যদের এবং আত্মীয়-স্বজনদের ওয়াইফাই পাসওয়ার্ড শেয়ার করতে পারেন। তবে অতিরিক্ত ডিভাইসে পাসওয়ার্ড শেয়ার করলে ওয়াইফাই নেটওয়ার্ক স্লো হয়ে যেতে পারে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

দি প্লেনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url