ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট Apps 2024

ফ্রি টাকা ইনকাম Appsমোবাইল ও ইন্টারনেটের ব্যাপক প্রসারে ইন্টারনেটের মাধ্যমে ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট নেওয়া এখন অনেক সহজ। আমাদের সবার হাতেই মোবাইল ও ইন্টারনেট আছে। সবাই সোশ্যাল মিডিয়া সহ ইন্টারনেটের বিভিন্ন ক্ষেত্রে অবাধ বিচরণ করি।
ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট
এই সময় আমরা অনেক ছোট খাটো কাজ করতে পারি যেগুলো থেকে ফ্রি টাকা ইনকাম করা ও বিকাশে পেমেন্ট নেওয়া যায়। ইংরেজিতে এই ধরনের কাজ গুলো কে “সাইড হ্যাসেল” (Side Hustle) ও বলে। আপনার সময় থাকলে আপনি এভাবে মোটামুটি ফ্রি তে টাকা ইনকাম করতে পারবেন।

আজকের আর্টিকেলে আমরা ইন্টারনেট ব্যবহার করে ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট নেওয়ার যাবতীয় উপায় ও প্রক্রিয়া সম্বন্ধে বিস্তারিত জানাবো।

ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট

ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট নেওয়ার ক্ষেত্রে অনেক উপায় রয়েছে। আমরা পর্যায়ক্রমে প্রতিটি উপায় নিয়ে বিস্তারিত আলোচনা করবো।

ডেটা এন্ট্রি করে টাকা ইনকাম

মোবাইলে টাকা ইনকাম করার সবচেয়ে সহজ উপায়ের মধ্যে এটি অন্যতম। আপনি নিজের মোবাইল দিয়ে সহজেই বিভিন্ন ব্যক্তি কিংবা দেশী বিদেশী প্রতিষ্ঠানের ডেটা এন্ট্রি করতে পারেন। এভাবে সহজেই ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট নেওয়া যায়।
স্বল্প শিক্ষিত টাইপ করতে পারে এমন মানুষও সহজেই এভাবে ইন্টারনেট থেকে টাকা ইনকাম করতে পারে ও বিকাশে পেমেন্ট নিতে সক্ষম।

ভ্লগ (Vlog) বানিয়ে টাকা ইনকাম

আমাদের সবার ফোনেই এখন ইন্টারনেট ও ক্যামেরা ব্যবহারের সুযোগ আছে। এই ক্যামেরা থেকে আমাদের দৈনন্দিন জীবনের অনেক ঘটনা বা অনেক বিভিন্ন কিছু যা আমরা সবাই কে নিয়ে উপভোগ করতে চাই অথবা আপনি যদি স্পেশাল কোন কিছু বা নিশে পারদর্শী হোন,
তাহল যে কোন ধরণের ভিডিও করে ফেসবুক, ইউটিউব, ইন্সটাগ্রামের মতো সোশ্যাল মিডিয়ায় ফ্রি তে আপলোড করতে পারবেন। তারপর সেই সব প্ল্যাটফর্মের টার্গেট ফিল আপ হলে আপনি বিজ্ঞাপনের জন্য ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট গ্রহণ করতে পারবেন।

বেটা টেস্টিং (Beta Testing) করে টাকা ইনকাম

বিভিন্ন ওয়েবসাইট কেমন চলছে, তা ওয়েবসাইটের মালিকরা জানতে চায়। আপনি ওয়েবসাইট ব্যবহার করে তাদের বিস্তারিত রিভিউ দিতে পারেন। এই ধরণের জব গুলো কে বেটা টেস্টিং বলা হয়। বেটা টেস্টিং এর মাধ্যমে ইন্টারনেট থেকে সহজেই ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট নিতে পারবেন।

আর্টিকেল লিখে টাকা ইনকাম

বর্তমান সময়ে অনলাইন আর্টিকেলের বেশ ভালো চাহিদা আছে। মোবাইল ব্যবহার করে খুব সহজেই একটু চেষ্টা করে বিভিন্ন ধরণের আর্টিকেল গুলো লেখা যায়। মোবাইলে বিভিন্ন লোকাল ও আন্তর্জাতিক ক্লায়েন্টের সাথে কাজ করতে পারেন। আর্টিকেল লেখার বিনিময়ে সেই আর্টিকেল থেকে ফ্রি তে টাকা ইনকাম করে বিকাশে পেমেন্ট গ্রহণ করতে পারবেন।

অনলাইন গেইম খেলে ফ্রি টাকা ইনকাম

অনলাইনে বিভিন্ন গেইম খেলার সুযোগ আছে। অনলাইন ভিত্তিক সোশ্যাল মিডিয়া যেমন ফেসবুক, ইন্সটাগ্রাম সহ ইউটিউবে ফ্রি তে চ্যানেল তৈরি করা যায়। তারপর ভালো গেইম খেললে অনলাইনে সেই খেলা লাইভ স্ট্রিমিং বা রেকর্ডিং চ্যানেল বা পেইজে আপলোড করলে, সেখানে ভিউ টাইম পূরণ হলে টাকা ইনকাম হওয়া শুরু হয়।
শুধু তাই নয়, ভিউজ, ফলোয়ার ও সাবস্ক্রাইবার বেড়ে গেলে সেখান থেকে গুগল অ‍্যাডসেন্সের মাধ্যমে টাকা ইনকাম করা যায়। ফ্রি তে টাকা ইনকাম বিকাশে পেমেন্ট নেওয়া সম্ভব এই পদ্ধতিতেও।

লুডু খেলে ইনকাম করা

বর্তমানে অনলাইনে বিভিন্ন সাইটে লুডু খেলতে পারেন৷ বাণিজ্যিক সাইট গুলো নিজেদের টুর্নামেন্ট করে লুডু খেলার আয়োজন করে। এই টাইপের টুর্নামেন্ট বা এমনকি নিজেদের মধ্যে খেলা থেকেও পুরস্কার প্রদান করে লুডুর সাইট গুলো। অনলাইনে ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্টও নেয়ে যায় এই লুডু খেলার বিভিন্ন সাইট থেকে।

ভিডিও দেখে ফ্রি তে টাকা ইনকাম

অনলাইনে ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট পাওয়ার আরেকটা উপায় হচ্ছে ভিডিও দেখা। Swagbucks, Inbox dollar এর মতো বেশ কিছু সাইট আছে, যেখানে সাইন আপ করে ভিডিও দেখবেন। ভিডিও দেখে পয়েন্ট অর্জন করার সিস্টেম আছে এবং সেই পয়েন্ট থেকে নির্দিষ্ট হারে টাকা দেওয়া হবে।

টিকটকে ভিডিও থেকে টাকা ইনকাম

টিকটকে একাউন্ট করে ও সেই একাউন্টে বিভিন্ন ভিডিও আপলোড করা যায়। এই ভিডিওর নির্দিষ্ট পরিমাণ ভিউতে নির্দিষ্ট হারে টাকা ইনকাম করা যায়। ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট নেওয়ার সুযোগ থাকছে।

টাইপ করে ফ্রি টাকা ইনকাম

অনলাইনে বিভিন্ন সাইট থেকে অডিও থেকে টাইপ করে লিখতে হয়। এই টাইপিং গুলো সেই সাইটে আপলোড করলে তারা বিনিময়ে অর্থ প্রদান করে। ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট নেওয়ার অনন্য একটি সুযোগ এখানে থাকছে।

গান শুনে ফ্রি টাকা ইনকাম করা

অনেকে গান শুনতে পছন্দ করেন। তারা গান Slicethiepie অ্যাপে গিয়ে গান শুনতে পারেন। প্রতিটি গানের জন্য নির্দিষ্ট হারে টাকা প্রদান করা হবে। ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট নেওয়ার সুযোগও রয়েছে।

সার্ভে করে টাকা ইনকাম করা

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য ভিত্তিক অনেক ওয়েবসাইট আছে যারা বিভিন্ন প্রশ্নের জন্য সার্ভে করে থাকে। সার্ভে করার জন্যে সেইসব সাইটে গিয়ে একটি একাউন্ট করার প্রয়োজন।
একাউন্ট করার পর সেই একাউন্ট থেকে বিভিন্ন প্রশ্নের উত্তর ও বিভিন্ন মতামত জানিয়ে, তাদের সার্ভে তে সাহায্য করতে পারেন। প্রতি বার সার্ভের উত্তর দেওয়ার জন্য তারা নির্দিষ্ট পরিমাণ অর্থ প্রদান করে। এইভাবে আপনি টাকা ইনকাম করতে পারবেন। ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট নেওয়ার সুযোগও থাকছে এভাবে।

মক ট্রায়াল থেকে টাকা ইনকাম করা

আপনি আইনের শিক্ষার্থী হয়ে থাকলে বিভিন্ন ওয়েবসাইটে আপনি মক টেস্ট দিতে পারেন। আদালতের মতো অভিজ্ঞতা পাওয়ার পাশাপাশি তাদের প্রশ্নের উত্তর দিতে পারবেন। তারা প্রতিটি মক টেস্টে জন্য নির্দিষ্ট হারে অর্থ দিবে। এরকম একটি ওয়েবসাইট হলো Ejury.com। যেখানে আপনি মক টেস্টে দিয়ে ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট নিতে পারবেন।

ফ্রি টাকা ইনকাম অ্যাপস (Apps)

ইনবক্স ডলার (Inbox Dollar)

ইনবক্স ডলার একটি অ্যাপ যেখানে আপনি পড়াশোনা, মেইল পড়া, খবর দেখা, মুভি, ভিডিও, গান শোনা থেকে টাকা ইনকাম করতে পারবেন তাদের নির্দিষ্ট পয়েন্ট থেকে। ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট নিতেও পারবেন।

ড্রোন অ্যাপ (Drone App)

আপনি ড্রোন অ্যাপ থেকে কেনাকাটা করলে পয়েন্ট পেতে থাকবেন। ড্রোনের মতো আরেকটি অ্যাপ আছে তা হলো একর্নস (Acorns)। আমরা যারা অনলাইনে কেনাকাটা করি, তারা এই অ্যাপস গুলো থেকে কেনাকাটা করলে পয়েন্ট পাওয়া যাবে।

তারপর সেই পয়েন্ট ও নির্দিষ্ট টাকা পেমেন্টে ডিসকাউন্টের পাশাপাশি সেই পয়েন্ট থেকে ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট নিতে পারবেন।

এড (Ad) দেখে ফ্রি টাকা ইনকাম

অনলাইনে এমন অনেক সাইট ও অ্যাপ আছে যেগুলোতে শুধু বিজ্ঞাপন দেখে টাকা ইনকাম করার সুযোগ আছে। বিজ্ঞাপন দেখে ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট নেওয়া যায় এমন কয়েকটি অ্যাপ হলো,

ক্যাশঅ্যাপ (Cashapp)

এড দেখে ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট নেয়া যায় এমন অ্যাপ এর মধ্যে ক্যাশঅ্যাপ অন্যতম। ডাউনলোড করে সাইন আপ করলে, তাদের নিজেদের যেই এড দেখার প্রক্রিয়া আছে, সেভাবে এড দেখে সেখান থেকে টাকা ইনকাম করার সুযোগ থাকছে। প্রতিটি এড এর মাধ্যমে নির্দিষ্ট হারে টাকা পাওয়া সম্ভব।

মানি ক্যাশ অ্যাপ (Money Cash App)

মানি ক্যাশ অ্যাপ হলো ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট নেওয়ার আরেকটি অ্যাপ। যত সময় ধরে এড দেখবেন সেখান থেকে নির্দিষ্ট হারে টাকা পেতে থাকবেন। অ্যাপ ডাউনলোড করে ফ্রি তে সাইন আপ করলেই এড দেখতে পারবেন।

আর্ন মানি (Earn Money)

আর্ন মানিও আরেকটি জনপ্রিয় অ্যাপ ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট নেওয়ার। এড দেখে নির্দিষ্ট হারে টাকা পাবেন। শুধু ইমেইল দিয়ে রেজিস্ট্রেশন করলেই এড দেখতে পাবেন।

স্টুডেন্ট জব রিওয়ার্ড (Student Job Reward)

স্টুডেন্ট জব রিওয়ার্ড স্টুডেন্টদের জন্য ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট নেওয়ার একটি জনপ্রিয় অ্যাপ। স্টুডেন্টরা যুক্ত হয়ে সাইন আপ করে টাকা ইনকাম করতে পারে এড দেখে।

ডেইলি টাকা (Daily Taka)

ডেইলি টাকা বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অ্যাপ ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট নেওয়ার জন্য। ফ্রি তে লগ-ইন করে এড দেখার জন্য ৩-৪ ঘণ্টা যদি সময় দিতে পারেন তাহলে ৪০০-৫০০ টাকা সহজেই ইনকাম করার সুযোগ দিচ্ছে প্রতিদিন এই App টি।

FAQ: আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন ও উত্তর

১. কিভাবে ঘরে বসে টাকা ইনকাম করতে পারি?

উত্তর: উপরিউক্ত আর্টিকেলে সমস্ত উপায় গুলোই ঘরে বসে টাকা ইনকাম করার পন্থা। আপনি যে কোন উপায় বেছে নিতে পারেন।

২. কিভাবে অনলাইনে টাকা ইনকাম করা যায়?

উত্তর: ডাটা এন্ট্রি, এড, ভিডিও দেখা, গান শোনা, আর্টিকেল লেখা, বেটা টেস্টিং ও মক টেস্টিং এর মাধ্যমে ঘরে বসে অনলাইনে টাকা ইনকাম করা যায়।

৩. ফ্রি টাকা ইনকাম ও বিকাশে পেমেন্ট নেওয়ার অ্যাপ গুলো কী কী?

উত্তর: অনেক গুলো ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট নেওয়ার অ্যাপের কথা আমরা উল্লেখ করেছি। সেগুলো হচ্ছে,
  • ড্রোন অ্যাপ(Drone App)
  • মানি ক্যাশ অ্যাপ (Money Cash App)
  • ডেইলি টাকা (Daily Taka)
  • স্টুডেন্ট জব রিওয়ার্ড (Student Job Reward)
  • আর্ন মানি (Earn Money)
  • ক্যাশঅ্যাপ (Cashapp)
  • ইনবক্স ডলার (Inbox Dollar)

শেষকথা

ইন্টারনেট ব্যবহার করে আমরা ফ্রি টাকা ইনকাম বিকাশে পেমেন্ট নেওয়ার বিস্তারিত প্রক্রিয়া সম্বন্ধে বিস্তারিত ধারণা পেলাম আজকের আর্টিকেলে। আমরা যারা ফ্রি টাকা ইনকাম করতে চাই, তারা উপরোক্ত উপায় সমূহ থেকে বিভিন্ন মাধ্যমে অবশ্যই টাকা ইনকাম করতে পারবেন।

টাকা ইনকাম করে স্বাবলম্বী হওয়ার এই প্রক্রিয়ায় আমাদের অর্থনীতির অগ্রগতির জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। মোবাইলের মাধ্যমে ফ্রি তে টাকা ইনকাম ও বিকাশে পেমেন্ট নেওয়ার এই সুবিধা বেকারত্বের অবসান ঘটাতে সাহায্য করে যাচ্ছে। 

তবে এসব পদ্ধতি গুলো আপনার বাড়তি আয়ের জন্য সাহায্য করতে পারে, আপনার মূল পেশা হিসেবে এরকম আয়ের পদ্ধতি অবলম্বন করা উচিত নয়। প্রিয় পাঠক, আশা করি আপনি এই আর্টিকেলটির মাধ্যমে উপকৃত হয়েছেন। আপনার যদি কোন প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

দি প্লেনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url