পর্তুগাল কাজের ভিসা অনলাইনে আবেদন - পর্তুগাল ভিসা আবেদন ২০২৪

গেম খেলে টাকা আয় বিকাশে 2024সম্মানিত পাঠক আপনি কি পর্তুগাল কাজের ভিসা অনলাইনে আবেদন, পর্তুগাল ভিসা ফরম বাংলাদেশ, পর্তুগাল ওয়ার্ক ভিসা ফর বাংলাদেশী এবং পর্তুগাল ভিসা আবেদন ২০২৪ সম্পর্কে জানতে চান। তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার অনেক উপকারে আসবে।
পর্তুগাল কাজের ভিসা অনলাইনে আবেদন
উপরোক্ত টপিকগুলো সহ আমরা আরও বিস্তারিত আপনাকে জানাবো পর্তুগালে বেতন কত ২০২৪, বাংলাদেশ থেকে পর্তুগাল যেতে কত টাকা লাগে, এবং বাংলাদেশ থেকে পর্তুগাল যেতে কত সময় লাগে সে সম্পর্কে। আপনি যদি বাংলাদেশ থেকে পর্তুগাল যেতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

সূচিপত্র: পর্তুগাল কাজের ভিসা অনলাইনে আবেদন - পর্তুগাল ভিসা আবেদন ২০২৪

.

পর্তুগাল ওয়ার্ক ভিসা ফর বাংলাদেশী

পর্তুগাল ওয়ার্ক ভিসা ফর বাংলাদেশী মানুষদের জন্য জানা প্রয়োজন। অনেকেই আছেন যারা পর্তুগালে কাজ করতে যেতে চায়। পর্তুগালের সাধারণত দুইভাবে যাওয়া যায়। তাহলো:
  • সিজনাল ভিসা বা স্বল্পমেয়াদী ওয়ার্ক ভিসা
  • নন সিজনাল ভিসা বা দীর্ঘমেয়াদী ওয়ার্ক ভিসা

পর্তুগালে স্বল্পমেয়াদী ওয়ার্ক ভিসা ফর বাংলাদেশী

এই ভিসা অনেক কম সময়ের জন্য হয়ে থাকে। সাধারণত চার থেকে ছয় মাস অথবা খুব বেশি হলে এক ১১ মাস পর্যন্ত এই স্বল্পমেয়াদী ওয়ার্ক পারমিট ভিসা হয়ে থাকে।
আপনারা যারা বাংলাদেশী রয়েছেন যদি কেউ অল্প সময়ের জন্য পর্তুগালে যেতে যাচ্ছেন তাদের জন্য এই ভিসা প্রযোজ্য।

পর্তুগালে দীর্ঘমেয়াদী ওয়ার্ক ভিসা ফর বাংলাদেশী

এই ভিসাটির সাধারণত নির্দিষ্ট কোনো সময় থাকেনা, অর্থাৎ এটি অনেক দীর্ঘ সময়ের জন্য হতে পারে। এজন্য এটিকে নন সিজনাল ভিসা বলা হয়ে থাকে।

আপনি যদি পর্তুগালের দীর্ঘ সময়ের জন্য যেতে চান তাহলে এই ভিসাটি আপনার জন্য।

পর্তুগাল কাজের ভিসা অনলাইনে আবেদন করুন

ইউরোপের জনপ্রিয় একটি দেশের নাম হল পর্তুগাল। পর্তুগালে কাজের জন্য অনেক বাংলাদেশী মানুষ যেতে চায়। কিন্তু পর্তুগাল কাজের ভিসা অনলাইনে আবেদন কিভাবে করবেন তা অনেকেই জানেন না। এখন আমরা খুব সহজে কিভাবে আপনি পর্তুগাল কাজের ভিসা অনলাইনে আবেদন করবেন সে সম্পর্কে জানাবো।

শুরুতেই আপনাদের ক্লিয়ার করে বলা প্রয়োজন যে, পর্তুগালের সাথে আমাদের বাংলাদেশের অফিশিয়াল ভাবে কোন চুক্তি না থাকার কারণে সরকারিভাবে আপনি বাংলাদেশ থেকে পর্তুগালে যেতে পারবেন না।

আপনি যদি পর্তুগাল যেতে চান তাহলে আপনাকে প্রথমে পর্তুগাল এম্বাসিতে যোগাযোগ করতে হবে। অথবা আপনি পর্তুগিজ দূতাবাস এর সাথে যোগাযোগ করতে পারেন। তবে বর্তমানে ঘরে বসেই পর্তুগাল কাজের ভিসা অনলাইনে আবেদন করতে পারবেন।

আপনি প্রথমে pt.indeed.com ওয়েবসাইটে প্রবেশ করবেন। এটা পর্তুগালের একটি ওয়েবসাইট তাই পর্তুগিজ ভাষায় সবকিছু লেখা রয়েছে। এজন্য আপনি ইংলিশে ট্রান্সলেট করে ওয়েবসাইটের সবকিছু করতে পারেন।

ওয়েবসাইটে ঢুকে আপনার যাবতীয় তথ্য এবং প্রয়োজনীয় কাগজপত্রের ছবি প্রদান করতে হবে। তারপর সাবমিট করবেন। আপনার সকল তথ্য ঠিক থাকলে আপনার সাথে ইমেইলের মাধ্যমে যোগাযোগ করা হবে।
সবশেষে পর্তুগাল এম্বাসিতে যোগাযোগের মাধ্যমে আপনাকে পর্তুগাল জব ভিসা কালেক্ট করতে হবে। এছাড়া আরও কিছু উপায় অনলাইনে আবেদন করতে পারবেন। নিচে পর্তুগাল ভিসা আবেদন ২০২৪ সম্পর্কে বলা হল।

পর্তুগাল ভিসা আবেদন ২০২৪

অনলাইনে পর্তুগাল ভিসা আবেদন ২০২৪ সালে সহজেই করতে পারবেন। আপনি যদি পর্তুগাল ভিসা আবেদন করতে চান তাহলে প্রথমে আপনি vistos.mne.gov.pt এই ওয়েবসাইটে প্রবেশ করবেন।
পর্তুগাল ভিসা আবেদন ২০২৪
ওয়েবসাইটে প্রবেশ করলে দেখবেন National Visas এই অপশনটি। এখানে ক্লিক করলেই আপনি জব সিকার ভিসা (Job Seeker Visa) অপশন পেয়ে যাবেন। তারপর এখানে ক্লিক করলে আপনি পর্তুগালের সকল কাজের ব্যাপারে জানতে পারবেন।
সেখানে নির্দেশনা অনুযায়ী সকল তথ্য দিয়ে একটি ফরম পূরণ করে অনলাইনে পর্তুগাল ভিসা আবেদন ২০২৪ সম্পন্ন করতে পারবেন। নিচে পর্তুগাল ভিসা ফরম দেওয়া হল।

পর্তুগাল ভিসা ফরম বাংলাদেশ

পর্তুগাল ভিসা ফরম বাংলাদেশ থেকে ভালোভাবে সঠিক তথ্য দিয়ে পূরণ করতে হবে। আপনি পর্তুগাল ভিসা ফর্মটি vistos.mne.gov.pt এই ওয়েবসাইটে পেয়ে যাবেন।

এই ওয়েবসাইটে ঢোকার পর জব সিকার ভিসা (job seeker visa) অপশনে প্রবেশ করবেন। প্রবেশের পর নিচের দিকে General documentation এর প্রথম অপশনটিতে ক্লিক করলে পর্তুগাল ভিসা ফরম পেয়ে যাবেন।

আপনাদের সুবিধার্থে আমরা ভিসা ফরমের পিডিএফ লিংক এখানে দিলাম। পর্তুগাল ভিসা ফরম পিডিএফ। আপনি চাইলে এই লিংকে ক্লিক করে পর্তুগাল ভিসা ফরম ডাউনলোড করে নিতে পারেন।

এই ভিসা ফরম পূরণের আগে আপনাকে অবশ্যই এই formularios.iefp.pt ওয়েব সাইটে গিয়ে আপনাকে আপনার সকল তথ্য দিতে হবে এবং সাবমিট (Submit) করতে হবে।
তারপর ইমেইলের মাধ্যমে আপনার সাথে যোগাযোগ করা হবে। এভাবে আপনি কোনো দালাল ছাড়াই সহজেই পর্তুগাল কাজের ভিসা অনলাইনে আবেদন করুন।

পর্তুগালে বেতন কত ২০২৪

আপনি যদি পর্তুগালে কাজ করতে যেতে চান তাহলে আপনার মনে "পর্তুগালে বেতন কত ২০২৪" এই প্রশ্নটি হয়তো নিশ্চয় এসেছে। মূলত কাজের ধরণ অনুযায়ী বেতন নির্ধারণ করা হয়।

তবে পর্তুগালে একজন শ্রমিকের সর্বনিম্ন বেতন হল 820 ইউরো, যা বাংলাদেশে 108,679.88 টাকা। আর সর্বোচ্চ বেতন 1200 ইউরো পর্যন্ত হয়ে থাকে, যা বাংলাদেশে 159,150.74 টাকা হয়।

বাংলাদেশ থেকে পর্তুগাল যেতে কত টাকা লাগে

অনেকেরই জানা প্রয়োজন যে, বাংলাদেশ থেকে পর্তুগাল যেতে কত টাকা লাগে। আপনি যদি পড়াশোনার জন্য স্টাডি ভিসা নিয়ে যেতে চান তাহলে প্রায় ৬ লাখ টাকা লাগবে।

এছাড়া স্কলারশিপে গেলে ৩ থেকে ৪ লাখ টাকা প্রয়োজন হবে। আপনি যদি টুরিস্ট ভিসায় যান তাহলে ৪ লাখ টাকা পর্যন্ত লাগবে। আর চিকিৎসার জন্য মেডিকেল ভিসায় গেলে অন্তত ৪-৫ লাখ টাকা লাগে।

বাংলাদেশ থেকে পর্তুগাল যেতে কত সময় লাগে

আমাদের বাংলাদেশ থেকে পর্তুগাল দেশের দূরত্ব 9,047 km। এজন্য সাধারণত যেকোনো ফ্লাইটে গেলে ৫-৬ ঘণ্টার মতো সময় লাগে।

FAQ: পর্তুগাল ভিসা আবেদন ২০২৪ সম্পর্কিত প্রশ্ন ও উত্তর

পর্তুগাল ভিসা আবেদন কিভাবে করতে হয়?

উত্তর: শুরুতে আবেদন করতে আপনাকে নির্দিষ্ট ক্যাটাগরি সিলেক্ট করতে হবে যে, আপনি কোন কাজের জন্য পর্তুগাল যাবেন। আবেদন করার পর নির্দিষ্ট ভিসা সেন্টারে আপনাকে আবেদন পত্র জমা দিতে হবে এবং তার সাথে বিভিন্ন প্রয়োজনীয় কাগজপত্র এবং টাকা পরিশোধ করতে হবে।

পর্তুগাল ভিসার দাম কত হতে পারে?

  • যেকোনো জব ভিসার মূল্য 8-10 লাখ টাকা।
  • টুরিস্ট ভিসার দাম 3-4 লাখ টাকা।
  • স্টুডেন্ট ভিসার দাম 4-5 লাখ টাকা।
  • মেডিকেল ভিসার দাম 5-6 লাখ টাকা।

পর্তুগাল যেতে কত বয়স লাগে?

উত্তর: টুরিস্ট ভিসায় যেতে নির্দিষ্ট বয়সের কোনো প্রয়োজন নেই। তাছাড়া যে কোন বিষয়ে পর্তুগাল যেতে সর্বনিম্ন ২১ বছর বয়স লাগে।

পর্তুগালের 1 টাকা বাংলাদেশের কত টাকা?

উত্তর: বর্তমানে পর্তুগালের 1 টাকা বাংলাদেশের 132.57 টাকা।

উপসংহার: পর্তুগাল কাজের ভিসা অনলাইনে আবেদন | পর্তুগাল ভিসা ফরম বাংলাদেশ

অনেকেরই স্বপ্ন থাকে ইউরোপের কোনো দেশে জব করতে যাবে। ইউরোপের একটি সুন্দর দেশ হল পর্তুগাল, যেই দেশটি সকলের কাছেই পরিচিত। আপনি অনলাইনে আবেদন করার করার সময় সঠিক তথ্য সুন্দর ভাবে তুলে ধরবেন। প্রয়োজনে বারবার চেক করে নিবেন।

আপনি যদি পর্তুগাল কাজের ভিসা অনলাইনে আবেদন করতে না পারেন তাহলে একজন বিশেষজ্ঞের শরণাপন্ন হবেন।

সম্মানিত পাঠক আজকে আপনি পর্তুগাল কাজের ভিসা অনলাইনে আবেদন প্রক্রিয়া, পর্তুগাল ভিসা আবেদন ২০২৪, পর্তুগাল ভিসা ফরম বাংলাদেশ এবং পর্তুগাল ওয়ার্ক ভিসা ফর বাংলাদেশী সম্পর্কে জানতে পারলেন। আপনার যদি আরও কোনো প্রশ্ন থাকে তাহলে আমাদেরকে কমেন্ট বক্সে জানিয়ে দিবেন। ধন্যবাদ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

দি প্লেনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url