ফেসবুকে ৫ হাজার ফ্রেন্ড হয়ে গেছে কিভাবে ফলোয়ার করে রাখব

ফ্রি টাকা ইনকাম Apps সম্পর্কে জানুনফেসবুকে ৫ হাজার ফ্রেন্ড হয়ে গেছে কিভাবে ফলোয়ার করে রাখব: প্রিয় পাঠক আপনি হয়তো ফেসবুকে ৫ হাজার ফ্রেন্ড হয়ে গেছে কিভাবে ফলোয়ার করে রাখবেন সে সম্পর্কে বিস্তারিত জানতে চান।
ফেসবুকে ৫ হাজার ফ্রেন্ড হয়ে গেছে কিভাবে ফলোয়ার করে রাখবো
আজকে আমরা ফেসবুকে ৫ হাজার ফ্রেন্ড হয়ে গেছে কিভাবে ফলোয়ার করে রাখব অর্থাৎ ফেসবুকে ফলো অপশন চালু করার নিয়ম সহ ফেসবুকে অটো ফলোয়ার কিভাবে নিব, ফ্রি ফেসবুক ফলোয়ার এবং ফেসবুক ফলোয়ার বৃদ্ধির উপায় সম্পর্কে আপনাকে জানাবো।

ভূমিকা

বর্তমানে আমরা বেশিরভাগ সময় ফেসবুক ব্যবহার করে থাকি। কিন্তু ফেসবুক ব্যবহার করতে গিয়ে অনেক সমস্যা সম্মুখীন আমরা হয়ে থাকি। আমরা অনেকেই ফেসবুকে ৫০০০ ফ্রেন্ড হয়ে গেলে কিভাবে ফলোয়ার অপশন চালু করব তা জানিনা।

আবার অনেকেই আছে যারা ফেসবুকে ফলোয়ার বৃদ্ধি করতে চায় কিন্তু ফেসবুকে ফলোয়ার বৃদ্ধির উপায় সম্পর্কে জানেনা। এসব সমস্যার সমাধান জানতে আজকের এই আর্টিকেলটি ধৈর্য সহকারে মনোযোগ দিয়ে শেষ পর্যন্ত পড়ুন।

ফেসবুকে ৫ হাজার ফ্রেন্ড হয়ে গেছে কিভাবে ফলোয়ার করে রাখব

ফেসবুকে ৫ হাজার ফ্রেন্ড পূর্ণ হয়ে গেলে পরবর্তীতে আমরা কাউকে ফেসবুকে ফ্রেন্ড বানাতে পারি না। এজন্য আমরা অনেকেই ফলোয়ার অপশন চালু করে রাখি। ফেসবুকে যাতে অন্য কেউ আপনাকে ফলো করে রাখতে পারে সেজন্য আপনাকে প্রফেশনাল মোড চালু করে রাখতে হবে। তাহলে আপনার ফলোয়ার অপশনটি চালু হয়ে যাবে।
প্রথমে আমাদের অফিসিয়াল ফেসবুক অ্যাপ আপডেট দিয়ে নিতে হবে। যদি আপডেট না নেয় তাহলে সমস্যা নেই। তারপর অফিসিয়াল ফেসবুক অ্যাপ এ ঢুকে আপনার প্রোফাইলে গিয়ে প্রথমে আপনার ফেসবুক প্রোফাইলটি আনলক করতে হবে।

আপনার প্রোফাইল যদি লক করা থাকে তাহলে ফলোয়ার অপশন চালু করে রাখতে পারবেন না। এরপর আপনাকে আপনার প্রোফাইলে থাকা থ্রি ডট মেনুতে ক্লিক করতে হবে।
ফেসবুকে ৫ হাজার ফ্রেন্ড হয়ে গেছে কিভাবে ফলোয়ার করে রাখবো
তারপর নিচের দিকে একটু স্ক্রল করলে দেখা যাবে টার্ন অন প্রফেশনাল মোড লেখা রয়েছে।
ফেসবুকে ৫ হাজার ফ্রেন্ড হয়ে গেছে কিভাবে ফলোয়ার করে রাখবো
সেখানে ক্লিক করলে টার্ন অন অপশন আসবে। আপনি যদি এখানে ক্লিক করেন তাহলেই আপনার ফেসবুক আইডিতে ফলোয়ার অপশন চালু হয়ে যাবে। আশা করি বুঝতে পেরেছেন ফেসবুকে ৫০০০ ফ্রেন্ড হয়ে গেলে কিভাবে ফলোয়ার করে রাখবেন।

ফেসবুকে অটো ফলোয়ার কিভাবে নিবো

আমরা অনেকেই বিভিন্ন উপায়ে আমাদের ফেসবুক আইডিতে ফলোয়ার নিয়ে থাকি। কিন্তু আপনার প্রোফাইলে যদি অটো ফলোয়ার চলে আসে তাহলে কেমন হয়। আপনি আপনার ফেসবুকে অটো ফলোয়ার নেওয়ার আগে কিছু গুরুত্বপূর্ণ বিষয় জানতে হবে আপনাকে।
অটো ফলোয়ার নিলে ফেসবুকের রোবট বুঝতে পারবে যে, আপনি অবৈধভাবে ফেসবুকে অটো ফলোয়ার নিচ্ছেন। তাই আপনার ফেসবুক অ্যাকাউন্টটি চিরতরে ডিজেবল হয়ে যেতে পারে বা ব্লক হয়ে যেতে পারে। এক্ষেত্রে আপনাকে সচেতন হতে হবে। আপনার প্রতি আমাদের সাজেশন থাকবে অটো ফলোয়ার না নেওয়ার।

কেননা আপনার মহা মূল্যবান আইডি বা পেজ কিছুদিনের মধ্যেই ধ্বংস হয়ে যেতে পারে। তারপরেও আপনি যদি ফেসবুকে অটো ফলোয়ার নিতে চান তাহলে প্লে স্টোরে গিয়ে DJ Liker অ্যাপসটি ইন্সটল করে নিতে পারেন। এটির মাধ্যমে আপনি ফেসবুকে অটো ফলোয়ার নিতে পারবেন।

ফেসবুক ফলোয়ার বৃদ্ধির উপায়

ফেসবুক ফলোয়ার বৃদ্ধির অনেক উপায় রয়েছে। আপনার ফেসবুক আইডিতে ফলোয়ার অপশন চালু করার পর প্রচুর পরিমাণ ফলোয়ার পাবেন আমাদের নিয়ম অনুযায়ী কাজ করলে। ফেসবুক ফলোয়ার বৃদ্ধি করতে হলে আপনাকে ফেসবুকের সেটিংস অপশনে ক্লিক করে 'ফলোয়ার এন্ড পাবলিক' কন্টেন্ট অপশনে ক্লিক করতে হবে।
সেখানে আপনার সকল পোস্টগুলো পাবলিক করে দিতে হবে, যাতে আপনার পোস্ট সকলের কাছে পৌঁছে যায়। এতে আপনার ফলোয়ার বৃদ্ধি পেতে থাকবে। ফলোয়ার এন্ড পাবলিক অপশনে থাকা সকল বিষয় পাবলিক করে দিলে প্রচুর পরিমাণ ফলোয়ার পেতে পারেন। আপনাকে যাতে সকলে ফ্রেন্ড রিকুয়েস্ট দিতে পারে সেই অপশনটি চালু রাখতে হবে।

আপনার কাছে যত বেশি ফ্রেন্ড রিকোয়েস্ট আসবে আপনার ততো বেশি ফলোয়ার বৃদ্ধি পাবে। আপনি পাবলিক পোস্ট নোটিফিকেশন অপশনও চালু রাখতে পারেন। এক্ষেত্রে আপনি যদি কোন পোস্ট করেন তাহলে সাথে সাথে সকলের কাছে সেই পোস্ট চলে যাবে এবং আপনার ফলোয়ার বৃদ্ধি পেতে থাকবে।

এ ছিল ফেসবুক ফলোয়ার বৃদ্ধির উপায়। এছাড়াও আরও ফ্রি ফেসবুক ফলোয়ার কিভাবে নিবেন তা নিচে আলোচনা করা হল।

ফ্রি ফেসবুক ফলোয়ার

অনেকেই বিভিন্ন অ্যাপস এর মাধ্যমে বা অন্য কোন মাধ্যমে ফ্রি ফেসবুক ফলোয়ার নিয়ে থাকেন এবং পরবর্তীতে তাদের ফেসবুক অ্যাকাউন্ট ডিজেবল হয়ে যায়। এক্ষেত্রে আমরা আপনাকে ফ্রি ফেসবুক ফলোয়ার কিভাবে নিতে হয় বৈধভাবে তা আপনাকে জানিয়ে দিব। এতে আপনার একাউন্টে কোন ক্ষতি হবে না। আপনার যদি ফেসবুক একাউন্টটি নতুন হয় তাহলে ফলোয়ার অপশন চালু করবেন না। 

আপনার যখন ৫০০০ ফ্রেন্ড পূর্ণ হবে তখন আপনি প্রফেশনাল মোড চালু করবেন। আপনার ফেসবুক আইডিতে যতগুলো ফ্রেন্ড রয়েছে ততগুলো ফলোয়ার ফ্রিতেই পেয়ে যাবেন। আপনাকে নিয়মিত অনেক ইন্টারেস্টিং পোস্ট পাবলিশ করতে হবে। তাহলে সহজেই আপনার পোস্ট ভাইরাল হয়ে যাবে এবং ফ্রিতে প্রচুর পরিমাণে ফেসবুক ফলোয়ার পেয়ে যাবেন।

ফেসবুকে আপনি যাদের ফলো করেছেন সেটি হাইড করার উপায়

ফলোয়ার চালু রাখলে আমরা ফেসবুকে যাদের ফলো করি অন্যরা সেটি দেখতে পায়। অর্থাৎ আমরা নিজেরা যাদের যাদের ফলো করি অন্যরা তাদেরও দেখতে পায় আমাদের ফেসবুক আইডিতে। এই অপশনটি কিভাবে বন্ধ করা যায় তা অনেকেই জানতে চান। এই অপশনটি বন্ধ করতে প্রথমে আপনার ফেসবুক থেকে সেটিংস অ্যান্ড প্রাইভেসি অপশনে গিয়ে সেটিংস এ ক্লিক করতে হবে।

সেখানে গিয়ে ফলোয়ার্স এন্ড পাবলিক কনটেন্ট অপশনে ক্লিক করতে হবে। এই অপশনে ঢুকে দেখতে পাবেন 'Who can see the people, page ane lists you follow?' লেখা রয়েছে। এই অপশনটি আপনি অনলি মি (Only me) করে রাখবেন। তাহলে আপনি কাদের ফলো করছেন সেটি আপনি ছাড়া আর কেউ দেখতে পাবেনা।

উপসংহার: ফেসবুকে ৫ হাজার ফ্রেন্ড হয়ে গেছে কিভাবে ফলোয়ার করে রাখব

সম্মানিত পাঠক আমরা ফেসবুকে ৫ হাজার ফ্রেন্ড হয়ে গেছে কিভাবে ফলোয়ার করে রাখবেন তা জানতে পারলাম। ফেসবুকে ফলোয়ার অপশন চালু অথবা প্রফেশনাল মোড চালু রাখার অনেক সুবিধা রয়েছে। আপনি ফেসবুকে যদি ৫ হাজার ফ্রেন্ড পূর্ণ হওয়ার পর ফলোয়ার চালু করে রাখেন, তাহলে ৫ হাজারের অধিক সংখ্যক মানুষদের সাথে আপনি যোগাযোগ করতে পারবেন বা চাইলে মার্কেটিং করতে পারবেন।

আপনি আপনার প্রফেশনাল ফেসবুক আইডি থেকে ইনকামও করতে পারবেন। ফেসবুকে ৫ হাজার ফ্রেন্ড হয়ে গেছে কিভাবে ফলোয়ার করে রাখবেন এটা জেনে আশা করি আপনার অনেক উপকার হয়েছে। এই আর্টিকেলটি নিচে দেওয়া লিঙ্ক এর মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারেন যাতে আপনার বন্ধুরাও উপকৃত হয়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

দি প্লেনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url