আফগানিস্তানের পামির কোলা এখন বাংলাদেশে

আফগানিস্তানের পামির কোলা এখন বাংলাদেশেসম্মানিত পাঠক, আফগানিস্তানের অন্যান্য দেশের তুলনায় দিন দিন অনেক এগিয়ে যাচ্ছে। তারা নতুন নতুন আবিষ্কারের মাধ্যমে বিশ্বকে তাক লাগিয়ে দিচ্ছে। তেমনই এবার বিশ্বের বাজারে তারা নিয়ে এলো বিভিন্ন ধরনের ড্রিংকস। আফগানিস্তানের পামির কোলা এখন বাংলাদেশেও চলে এসেছে।
আফগানিস্তানের পামির কোলা এখন বাংলাদেশে
ইহুদীবাদি রাষ্ট্রের কোকাকোলা এর বিকল্প হিসেবে এটি সকলে ব্যাবহার করতে পারেন। পামির কোলা, আম ও অরেঞ্জ জুস, শেফা আনার, বেস্ট ভি আই পি জুস এগুলো হলো আফগানিস্তানের পামির গ্রুপের প্রোডাক্ট। প্রায় প্রোডাক্ট গুলো দেখতেই লোভনীয়। বিশেষ করে আনারের জুস গুলো দেখলে জিভে জল আসে যাওয়ার মতো অবস্থা।

ভূমিকা

আমরা জানি বিভিন্ন ধরনের কমল পানীয় শরীরের নানা ধরনের ক্ষতি করে। এমনকি হার্টের বিভিন্ন ধরনের রোগ বালাই হতে পারে এসব সফট ড্রিংকস খাওয়ার মাধ্যমে। এছাড়াও কিডনি, লিভার ও পাকস্থলীর সমস্যাও দেখা দিতে পারে। 
খালি পেটে এসব পানীয় পান করে অনেক মানুষের মৃত্যুর খবরও পাওয়া যায়। তবে আফগানিস্তানের পামির কোলা বা এসব সফট ড্রিংকস ভেজাল মুক্ত হওয়াতে পুরো পৃথিবীতে এটি ছড়িয়ে পড়েছে এবং অনেক জনপ্রিয় হয়ে উঠেছে।

আফগানিস্তানের পামির কোলা এখন বাংলাদেশে

আফগানিস্তানের এই সব পামির কোলা বাংলাদেশে সবে মাত্র পৌঁছতেই জনপ্রিয় হয়ে উঠেছে। বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় তা লক্ষ্য করা যাচ্ছে। কেননা অন্যান্য দেশে এগুলো জুস অনেক ক্ষতিকর পদার্থ, কেমিক্যাল ও প্রচুর পরিমাণ চিনি মিশ্রিত করে কোমল পানীয় তৈরি করা হয়ে থাকে, যা মানব শরীরে খুবই ক্ষতিকর প্রভাব ফেলে। 

অন্যদিকে আফগানিস্তানের পামির গ্রুপের কোমল পানীয় গুলো টাটকা ফল দিয়ে তৈরি। এসব ভেজালের পরিমাণ নেই বললেই চলে। তবে কোমল পানীয়তে চিনি থাকায় অতিরিক্ত পরিমাণ খাওয়া একদমই উচিত নয়। তবে আফগানিস্তানের পামির কোলাতে অরিজিনাল ফলমূল থাকায় এখানে প্রাকৃতিক স্বাস্থ্যকর চিনি পাওয়া যাবে। 
আফগানিস্তানের পামির কোলা এখন বাংলাদেশে। সম্প্রতি আফগানিস্তানে জেনারেল তাদের ইন্ডাস্ট্রি পরিদর্শন করেছে। যেখানে দেখা যাচ্ছে অসাধারণ উৎপাদন প্রক্রিয়া। যেখানে নিশ্চিত করা হয়েছে সর্বোচ্চ গুণগত মান। 

এর প্রমাণ হলো সম্প্রতি তারা তাদের নিয়মিত রপ্তানির অংশ হিসেবে ৪৫ টন আনার জুস পাঠিয়েছে আমেরিকাতে। শুধু আমেরিকায় নয় জার্মানি, পাকিস্তান, তুরস্ক সহ আরও বেশ কিছু বড় বড় দেশে পাঠিয়েছে এসব জুস পামির কোলা কোম্পানি।
ইহুদিদের বর্বরতার কারণে যখন বিশ্বব্যাপী পশ্চিমা পণ্য বর্জনের জোয়ার চলছে তখন বিকল্প পণ্য হিসেবে আফগানিস্তানের এসব গুণগত পণ্যগুলো নিঃসন্দেহে গ্রহণ করতে পারে মুসলমানরা। আফগানিস্তানের পামির কোলা এখন বাংলাদেশে চলে এসেছে। এটি বাংলাদেশের অর্থনীতিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা যায়।

কোকাকোলা-কে টেক্কা দিচ্ছে আফগানিস্তানের পামির কোলা

কোকাকোলা, স্প্রাইট, ফ্যানটা, পেপসি এসব কোমল পানীয় আমরা খুব পছন্দ করি। গুলোর বিকল্প আমাদের দেশের জিরা-পানি, মোজো, ক্লেমন ইত্যাদি কোমল পানীয় কোকাকোলা, স্প্রাইট, পেপসি ইত্যাদির সাথে পেরে ওঠে না। 

আর বহু বছর ধরে ইসরাইল ইহুদিদের দ্বারা ফিলিস্তিনের মুসলমানদের উপর চলা অমানবিক যুদ্ধের কারণে অনেক মুসলিম দেশসহ অমুসলিম কিছু দেশ গুলোও কোকাকোলা, স্প্রাইট, ফ্যানটা, পেপসি বয়কট করেছে। কিন্তু স্বাদ ও মানের কারণে এখনও ইসরাইলের পণ্য বয়কট করতে পারছেন না অনেকেই। আমরা মুসলিমরা ব্যবসা-বাণিজ্যে অনেক পিছিয়ে।
প্রায় ৩০০ কোটি মুসলিমদের পণ্য হাতে গোনা কয়েকটি। কিন্তু আফসোসের দিন শেষ হতে চলেছে। আফগানিস্তানের পামির কোলা পেপসি, কোকাকোলা ইত্যাদির যোগ্য প্রতিপক্ষ। পামির কোলা সাফা ড্রিংকস দিন দিন জনপ্রিয় হয়ে উঠেছে এর স্বাদ এবং মানের কারণে। বর্তমানে কোকাকোলা পেপসির চেয়ে এটি বেশি বিক্রিত কমল পানীয় বলে ভাবা হচ্ছে।

এমনটি হলে এটি মুসলিম বিশ্বের জন্য গর্বের একটি বিষয় হবে। আমরা জানি পামির কোলার পণ্যগুলো ডালিম এর রস দিয়ে তৈরি, আফগান কৃষকদের মতে ডালিম হলো সবচেয়ে লাভজনক ফসল। এর অর্থনৈতিক মূল্য অন্যান্য ঐতিহ্যবাহী ফলের তুলনায় অনেক বেশি। প্রিয় পাঠক আফগানিস্তানের বিশিষ্ট একজন ব্যবসায়ী মেরাজ উদ্দিন আমেরী ২০০৬ খ্রিষ্টাব্দ থেকে ফলের ব্যবসা করে আসছেন। 

তার মতে এবছর কান্দাহারে দেড় লাখ টন ডালিম চাষ হয়েছে। আন্তর্জাতিক বাজারের হিসেবে এক লিটার ডালিম এর রস এর দাম প্রায় চার ডলার অর্থাৎ প্রায় চারশত টাকা। প্রিয় পাঠক আমরা আশা রাখতে পারি যে, আফগানিস্তানের নতুন এই পানীয়টি কোকাকোলা কে টেক্কা দিতে পারবে। আর আমাদের দেশীয় বা পামির কোলার এসব ড্রিংকস ব্যবহার করার অনুরোধ রইল, এসব পণ্য নিয়ে ব্যবসা করে মুসলমান হিসেবে মুসলমানদের সহযোগিতা করুন।

আফগানিস্তানের পামির কোলা বাংলাদেশে কবে আসবে

বর্তমানে আফগানিস্তানে শতভাগ ইসলামী আইন প্রতিষ্ঠা করা হয়েছে, তাই সে দেশের পামির কোলার সাফা ড্রিংকস ভারত বাংলাদেশের মুসলমানদের আগ্রহের কেন্দ্র বিন্দুতে। আফগানিস্তানের পামির কোলার শাফা ড্রিংকস নিয়ে বাংলাদেশের কিছু উদ্যোক্তা ব্যবসা শুরু করার পরিকল্পনা করেছেন।

বেসরকারি প্রতিষ্ঠান মাশরুবাত পামির কোলা আমাদের বাংলাদেশে নিয়ে আসবে বলে জানিয়েছে। তারা জানিয়েছে আফগানিস্তানের পামির কোলা এখন বাংলাদেশে চলে এসেছে। পরীক্ষা-নিরীক্ষার পর ফেব্রুয়ারির শেষের দিকে বা মার্চ মাসে দেশবাসী হাতে পেয়ে যাবে পামির কোলার ড্রিংকস।

ইতোমধ্যে কিশোরগঞ্জের আলেম উদ্যোক্তা জানিয়েছেন, পামির কোলা চলে এসেছে কিশোরগঞ্জে। অপেক্ষার পালা শেষ হবে এবার, কয়েকদিন পরেই কিশোরগঞ্জের যে কোন দোকানে পামির কোলার পণ্য গুলো পাওয়া যাবে বলে তিনি দাবি করেন। বর্তমানে বাংলাদেশের অধিকাংশ জেলায় আফগানিস্তানের পামির কোলা পাওয়া যাচ্ছে।

আফগানিস্তানের পামির কোলার দাম কত‍

অনেকেই আফগানিস্তানের পামির কোলার দাম সম্পর্কে জানতে চেয়েছেন। আফগানিস্তানের পামির কোলার দাম 250 টাকা ( 300 মিলি) এবং পামির কোলার জূুসের দাম 395 টাকা। অনেকের মতে আফগানিস্তানের পামির কোলার দাম অনেক বেশি। পামির কোলার দাম বেশি হওয়ার কিছু কারণও রয়েছে। 

আফগানিস্তান থেকে সরাসরি বাংলাদেশে পামির কোলা নিয়ে আসা সম্ভব হয়নি। এটি আফগানিস্তান থেকে সরাসরি পাকিস্তান, তারপর সেখান থেকে দুবাই এবং তারপরে বাংলাদেশে এসেছে। এক জায়গা থেকে আরেক জায়গায় পণ্যগুলো হস্তান্তর হওয়ার কারণে এর দাম একটু বেশি। আপনি চাইলে অনলাইনে পামির কোলা বাংলাদেশ পেজ থেকে এই সুস্বাদু ড্রিংস টি অর্ডার করতে পারেন।

আফগানিস্তানের পামির কোলা এখন বাংলাদেশে - লেখকের মন্তব্য

দ্রুত ঘুরে দাঁড়াচ্ছে আফগানিস্তানের অর্থনীতি। আমরা জানি আফগানিস্তানে ডালিম বা বেদানা অনেক উৎপাদন হয়। এই ফল বিভিন্ন দেশের আগে তারা পাঠাতো এবং বৈদেশিক মুদ্রা অর্জন করত। কিন্তু তারা এখন সিদ্ধান্ত নিয়েছে এগুলো পানীয় হিসাবে রপ্তানি করার। 

পুরো পৃথিবীতে এসব পানীয় রপ্তানি করার পরিকল্পনা চলছে। বাংলাদেশের যদি এসব পণ্য নিয়ে আসা হয় ও বাজারজাত করা হয় তাহলে ইহুদিদের পণ্য বর্জন করা সহজ হবে। কেননা তাদের অন্যের চেয়ে পামির কোলা কোম্পানির পণ্যগুলো অধিক গুণগত মান সম্পন্ন। 

আমাদের দেশে পণ্যগুলো সহজলভ্য হলে মানুষ সহজেই এসব গ্রহণ করবে এবং বাবসায়ীকরা-ও অনেক লাভবান হবে। অন্যদিকে ইহুদীদের পণ্যগুলো বর্জন করা সহজ হবে। আফগানিস্তানের পামির কোলা এখন বাংলাদেশে কিছু জায়গাতে এসেছে। আশা করি দ্রুত পুরো বাংলাদেশ তা ছড়িয়ে পড়বে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

দি প্লেনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url